Advertisement
Google search engine

বিবাহ প্রত্যেক নর-নারীর অধিকার কারণ প্রেম করা এবং ভালবাসা পাওয়া, পরিবার গঠন করা এবং সন্তান ধারণ করা একটি মৌলিক মানবাধিকার। বিবাহ বেশ কিছু আইনি এবং সামাজিক সুবিধাও প্রদান করে, যেমন উত্তরাধিকার অধিকার, ট্যাক্স বিরতি এবং স্বাস্থ্যসেবার অ্যাক্সেস।

লোকেরা কেন বিয়ে করতে পছন্দ করে তার অনেক কারণ রয়েছে। কিছু লোক তাদের জীবন ভাগ করে নেওয়ার জন্য আজীবন সঙ্গী পেতে চায়। অন্যরা একটি পরিবার শুরু করতে চান। এখনও অন্যরা বিবাহের সাথে আসা আইনি এবং সামাজিক সুবিধা চায়।

কারণ যাই হোক না কেন, প্রত্যেকেরই তাদের লিঙ্গ, যৌন অভিযোজন বা বৈবাহিক অবস্থা নির্বিশেষে বিয়ে করার অধিকার থাকা উচিত। বিবাহ একটি মৌলিক মানবাধিকার যা প্রত্যেকের জন্য সুরক্ষিত করা উচিত। এখানে কিছু সুনির্দিষ্ট কারণ উল্লেখ করা হল যে কেন বিবাহ প্রতিটি নর-নারীর অধিকার: marriage media

প্রেম এবং সাহচর্য: বিবাহ হল দুটি মানুষের একে অপরের প্রতি তাদের ভালবাসা এবং প্রতিশ্রুতি প্রকাশ করার একটি উপায়। এটি প্রেম, সাহচর্য এবং সমর্থনের আজীবন অংশীদারিত্ব প্রদান করে।

পরিবার: বিবাহ হল পরিবারের ভিত্তি। এটি শিশুদের বেড়ে ওঠার জন্য একটি স্থিতিশীল এবং প্রেমময় পরিবেশ প্রদান করে।

আইনি এবং সামাজিক সুবিধা: বিবাহ অনেকগুলি আইনি এবং সামাজিক সুবিধা প্রদান করে, যেমন উত্তরাধিকার অধিকার, ট্যাক্স বিরতি, এবং স্বাস্থ্যসেবা অ্যাক্সেস।

ব্যক্তিগত পরিপূর্ণতা: বিবাহ মহান ব্যক্তিগত পরিপূর্ণতার উৎস হতে পারে। এটি স্বত্ব, নিরাপত্তা এবং সুখের অনুভূতি প্রদান করতে পারে।

অবশ্যই, বিবাহ সবসময় সহজ নয়। একটি বিবাহ কাজ করতে সময়, প্রচেষ্টা এবং প্রতিশ্রুতি লাগে। কিন্তু যারা কাজ করতে ইচ্ছুক, তাদের জন্য বিয়ে একটি সুন্দর এবং ফলপ্রসূ অভিজ্ঞতা হতে পারে।

বিবাহ যে আনন্দ এবং পরিপূর্ণতা আনতে পারে তা অনুভব করার অধিকার প্রত্যেকেরই থাকা উচিত। তাই বিয়ে প্রত্যেক নর-নারীর অধিকার। marriagemedia

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here