Advertisement
Google search engine

দীর্ঘমেয়াদী সম্পর্ক বজায় রাখার জন্য কিছু টিপস কি কি?

দীর্ঘমেয়াদী সম্পর্ক ফলপ্রসূ, পরিপূর্ণ এবং সহায়ক হতে পারে, তবে তাদের জন্য কাজ, প্রতিশ্রুতি এবং আপসও প্রয়োজন। এই ব্লগ পোস্টে, আমরা কীভাবে আপনার দীর্ঘমেয়াদী সম্পর্ককে সুস্থ এবং সুখী রাখতে পারি সে সম্পর্কে কিছু টিপস শেয়ার করব।

1. খোলামেলা এবং সৎভাবে যোগাযোগ করুন। যোগাযোগ হল যেকোনো সফল সম্পর্কের চাবিকাঠি, তবে বিশেষ করে দীর্ঘমেয়াদী সম্পর্কের জন্য। আপনাকে আপনার অনুভূতি, চাহিদা এবং প্রত্যাশাগুলি প্রকাশ করতে এবং সেইসাথে আপনার সঙ্গীর কথা শুনতে সক্ষম হতে হবে। ধরে নিবেন না যে আপনার সঙ্গী জানেন আপনি কী চান বা প্রয়োজন, অথবা আপনি যা বলেন তার সাথে তারা একমত। পরিবর্তে, আপনার লক্ষ্য, মান এবং পছন্দ সম্পর্কে নিয়মিত কথোপকথন করুন এবং একে অপরের দৃষ্টিভঙ্গি বোঝার চেষ্টা করুন। দোষারোপ করা, সমালোচনা করা বা স্টোনওয়ালিং এড়িয়ে চলুন এবং “আপনি” বিবৃতির পরিবর্তে “আমি” বিবৃতি ব্যবহার করুন। উদাহরণস্বরূপ, “আপনি কখনই আমাকে কাজের সাথে সাহায্য করেন না” বলার পরিবর্তে বলুন “আমি যখন সমস্ত কাজ একা করতে হয় তখন আমি অভিভূত বোধ করি”।

2. প্রশংসা এবং কৃতজ্ঞতা দেখান। কখনও কখনও, আমরা আমাদের অংশীদারদের মঞ্জুর করি এবং তারা আমাদের জন্য যে ইতিবাচক জিনিসগুলি করে তা স্বীকার করতে ভুলে যাই। এটি দীর্ঘমেয়াদে বিরক্তি এবং অসন্তোষ সৃষ্টি করতে পারে। এটি প্রতিরোধ করার জন্য, নিশ্চিত করুন যে আপনি নিয়মিতভাবে আপনার সঙ্গীর প্রতি কৃতজ্ঞতা এবং কৃতজ্ঞতা প্রকাশ করছেন। যখন তারা আপনার জন্য ভালো কিছু করে তখন “ধন্যবাদ” বলুন, তাদের চেহারা বা কৃতিত্বের জন্য তাদের প্রশংসা করুন এবং কথায় এবং কাজে আপনার ভালবাসা এবং স্নেহ প্রকাশ করুন। আপনি তাদের ছোট ছোট উপহার, অঙ্গভঙ্গি বা পরিষেবার কাজ দিয়েও চমকে দিতে পারেন, যেমন তাদের বিছানায় নাস্তা করা বা ম্যাসেজ দেওয়া।

3. স্পার্ককে বাঁচিয়ে রাখুন। দীর্ঘমেয়াদী সম্পর্কের চ্যালেঞ্জগুলির মধ্যে একটি হল আবেগ এবং উত্তেজনা বজায় রাখা যা আপনি শুরুতে অনুভব করেছিলেন। সময়ের সাথে সাথে, আপনি একটি রুটিনে পড়ে যেতে পারেন এবং নতুনত্ব এবং সাহসিকতার অনুভূতি হারিয়ে ফেলতে পারেন যা আপনার একসময় ছিল। স্পার্ককে বাঁচিয়ে রাখতে, আপনাকে আপনার সম্পর্কের জন্য সময় এবং শক্তি বিনিয়োগ করতে হবে এবং একসাথে নতুন জিনিস চেষ্টা করতে হবে। উদাহরণস্বরূপ, আপনি নিয়মিত তারিখ রাতের পরিকল্পনা করতে পারেন, ভ্রমণ বা ছুটিতে যেতে পারেন, নতুন শখ বা আগ্রহগুলি অন্বেষণ করতে পারেন বা আপনার যৌন জীবনকে মশলাদার করতে পারেন। আপনি আপনার ডেটিং এর প্রথম দিন থেকে কিছু স্মরণীয় মুহূর্ত পুনরায় তৈরি করার চেষ্টা করতে পারেন, যেমন আপনার প্রিয় সিনেমা দেখা বা আপনার প্রিয় রেস্টুরেন্টে যাওয়া।

4. একে অপরের ব্যক্তিত্ব এবং সীমানা সম্মান. যদিও আপনার সঙ্গীর সাথে সাধারণ আগ্রহ এবং লক্ষ্যগুলি ভাগ করা গুরুত্বপূর্ণ, একে অপরের ব্যক্তিত্ব এবং সীমানাকে সম্মান করাও গুরুত্বপূর্ণ। আপনি আপনার সঙ্গী হিসাবে একই ব্যক্তি নন, এবং আপনাকে সবকিছুতে একমত হতে হবে বা একসাথে সবকিছু করতে হবে না। আপনার একে অপরকে আপনার নিজস্ব মতামত, পছন্দ এবং শখের পাশাপাশি আপনার নিজের বন্ধু এবং পরিবারকে অনুমতি দেওয়া উচিত। আপনার একে অপরের গোপনীয়তা এবং ব্যক্তিগত স্থানকেও সম্মান করা উচিত এবং তাদের অনুমতি ছাড়া তাদের ফোন, ইমেল বা সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলিতে আক্রমণ করা উচিত নয়। মনে রাখবেন আপনি অংশীদার, ক্লোন বা মালিক নন।

5. একে অপরের বৃদ্ধি এবং সুখ সমর্থন. দীর্ঘমেয়াদী সম্পর্ক বজায় রাখার জন্য আরেকটি টিপ হল একে অপরের বৃদ্ধি এবং সুখকে সমর্থন করা। আপনার সঙ্গীকে তাদের স্বপ্ন এবং লক্ষ্যগুলি অনুসরণ করতে এবং তাদের সাফল্য এবং সাফল্য উদযাপন করতে উত্সাহিত করা উচিত। তারা যখন চ্যালেঞ্জ বা অসুবিধার সম্মুখীন হয় তখন আপনার তাদের জন্য সেখানে থাকা উচিত এবং তাদের সান্ত্বনা এবং পরামর্শ দেওয়া উচিত। আপনি আপনার সঙ্গীকে পরিবর্তন করার চেষ্টা করবেন না বা তাদের সম্ভাব্যতা থেকে তাদের আটকে রাখবেন না, বরং তারা কে তার জন্য তাদের গ্রহণ করুন এবং তাদের নিজেদের সেরা সংস্করণ হতে সহায়তা করুন। আপনার নিজের বৃদ্ধি এবং সুখকে সমর্থন করা উচিত এবং আপনার আত্মসম্মান বা পরিপূর্ণতার জন্য আপনার সঙ্গীর উপর নির্ভর করা উচিত নয়।

 

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here