Badhon Blog

ম্যাট্রিমনিয়াল ওয়েবসাইট গুলো হতে পারে আপনার জীবনসঙ্গী সন্ধানের অন্যতম মাধ্যম

বাংলাদেশে ম্যাট্রিমোনিয়াল ওয়েবসাইট বা বিবাহ সম্বন্ধ সন্ধানের ওয়েবসাইট গুলো একেবারেই নতুন, খুব পুরোনো নয় । এই ওয়েবসাইট গুলোর সংখ্যাও হাতে গোনা । অনেকের জন্য এই সাইটগুলো অবকাশের বিষয় । কারণ, অনেকেই আছেন যারা নিজেদের জীবন সঙ্গী/সঙ্গিনীর খোঁজে , কিন্তু খুঁজে পাচ্ছেন না । এই সাইট গুলো সেক্ষেত্রে বেশ কার্যকরী । তবে আমাদের দেশে অনেকেই ম্যাট্রিমনিয়াল ওয়েবসাইট গুলো নিয়ে দোটানায় থাকেন, তার কারণগুলোও যুক্তিযুক্ত । তবে আমাদের এও মনে রাখা দরকার যে, সবকিছুরই ভালো বা মন্দ, দুই দিকই আছে । একুশ শতকের আধুনিক এই জগতে ম্যাট্রিমনিয়াল ওয়েবসাইট গুলো হতে পারে আপনার জীবনসঙ্গী সন্ধানের অন্যতম মাধ্যম । যে বিষয়গুলো আমরা এক্ষেত্রে ভুল বুঝি প্রায়ই, চলুন দেখে নেই –

সাইট গুলোতে প্রতারকদের ভিড়ঃ

অনেকেই প্রতারকদের চিন্তায় ম্যাট্রিমোনিয়াল সাইট গুলো এড়িয়ে চলেন । কিন্তু এটাও সত্যি যে এই শ্রেণীর মানুষেরা ছাড়াও অনেকেই এই সাইট গুলোতে নিজেদের একাউন্ট তৈরী করেন তাদের হবু জীবনসঙ্গী/সঙ্গিনীর খোঁজে । আর এধরণের সমস্যা এড়াতেই সাইট গুলোতে বেশ কিছু পেইড ফিচার থাকে, যাতে করে প্রতিটি প্রোফাইলের তথ্য গুলো সঠিকভাবে যাচাই করা যায় ।

বহুগামী লোকদের বিচরণঃ

অনেকেই থাকেন যারা নিজেদের বর্তমান বৈবাহিক সম্পর্কের বাহিরেও সম্পর্ক খুঁজে এই সাইট গুলোতে । তবে এই সংখ্যা অনেক কম এবং এই শ্রেণীর লোকদের “ফিল্টার আউট” করাও অনেক সহজ । তাই, এ কোনো কারণ নেই এই সাইট গুলো নিয়ে চিন্তিত থাকার ।

সঠিক মানুষকে খুঁজে পাওয়ার অনিশ্চয়তাঃ

অনিশ্চয়তা থেকেই আসে হতাশা, যা আমাদের ক্যারিয়ার এর ক্ষেত্রেও প্রযোজ্য । এটা অবশ্যই মনে রাখা দরকার যে, যেকোনো কাজে বা উদ্যোগে সফলতা পেতে হলে কিছুটা হতাশা খুবই স্বাভাবিক । তাই জীবন সঙ্গী খোঁজার এই যাত্রায় হাল না ছেড়ে দিয়ে আশাবাদী হয়ে লেগে থাকুন ।

ম্যাট্রিমোনিয়াল সাইট গুলো শুধু ব্যাবসা করার একটি মাধ্যম মাত্র মনে করাঃ

শুধু ম্যাট্রিমোনিয়াল সাইট গুলো নয়, যেকোনো ওয়েবসাইটই কিছু ক্ষেত্রে বা কোনো আঙ্গিকে ব্যাবসা করার মাধ্যম বটে । কিন্তু ব্যবসা করে তাদের মুখ্য উদ্দেশ্য নয় । যেকোনো ব্যাবসার উদ্যোগ আসে একটি চিন্তা থেকে, আর ম্যাট্রিমোনিয়াল সাইট গুলোর উদ্দেশ্যও জীবনসঙ্গী সন্ধানীদের সাহায্যে করা মাত্র । এমন অনেকেই আছেন যারা আর কোনো মাধ্যমে আশা না পেয়ে এই সাইট গুলোতে এসে তাদের আকাঙ্খিত জীবন সঙ্গীর সন্ধান পেয়েছেন ।

ম্যাট্রিমনিয়াল ওয়েবসাইট গুলোর ব্যাপারে আমরা অনেক সময়ই উচ্চাশা পুষে রাখি নিজেদের মনে । অবাস্তব চিন্তার কারণে কিন্তু আমরা নিজেরাই আমাদের আকাঙ্খিত জীবনসঙ্গীকে খুঁজে পেতে বাঁধার সম্মূখীন হব ।

অনেকের এও মনে হতে পারে যে হাজারো প্রোফাইল এর ভিড়ে আমার প্রোফাইল নজরে আসবে তো ? চিন্তার কিছু নেই , যে ফিচার গুলোর জন্য আপনি টাকা দিচ্ছেন, সেগুলো আপনার প্রোফাইলকে সুরক্ষিত করতে এবং আপনার জন্য সঠিক মানুষকে খুঁজতে সহায়তা করে । ম্যাট্রিমোনিয়াল সাইট গুলো সুরক্ষিত প্রোফাইলের ভিত্তি করেই তৈরী করা হয় । সুতরাং দুঃশ্চিন্তার কোনো কারণ নেই ।

আরো যে বিষয়গুলো মনে রাখা ভালো, তা হলো, আশেপাশের মানুষদের চাপে পরে কোনো পদক্ষেপ না নেয়া । আপনি যা চান, সেই অনুযায়ী আগানো । আবার, অনেকে এমন তথ্য দেন বা নিজেকে এমন ভাবে উপস্থাপন করেন যা তিনি নন । নিজের বেপারে অতিরঞ্জিত তথ্য দিয়ে ভালো জীবনসঙ্গী পাওয়ার আশা করা বৃথা ।

যেকোনো সাইট-এ নিজের প্রোফাইল তৈরী করার আগে ভালো ভাবে জেনে নিন বা “ব্যাকগ্রাউন্ড চেক” করে নিন । এতে আপনার জন্যই ভালো হবে ।
Matrimonial site in Bangladesh

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *